Keyword Golden Ration (KGR) আসলে কী ?

Keyword Golden Ratio (KGR) বলতে আসলে একধরেনর কী ওয়ার্ড কে বোঝায়, যেগুলো কে খুব সহজেই ব্যাকলিংক ছাড়াই সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্ক করা যায়। KGR ফর্মুলাটি সবার প্রথমে বের করেন Niche Site Project এর Doug Cunnington. 

KGR ফর্মুলায় মূলত এমন সব কী ওয়ার্ড পাওয়া যায়, যেগুলো নিয়ে ইন্টারনেটে খুব বেশি কন্টেন্ট নেই। তাই, এই কী ওয়ার্ড গুলো নিয়ে আর্টিকেল লিখলে খুব সহজেই সেটা গুগুল, ইয়াহু ইত্যাদি সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্ক করে।

বলে রাখা ভালো, KGR ফর্মুলা কখনোই ১০০ শতাংশ গ্যারান্টি দেয়না যে এটা নিয়ে আর্টিকেল লিখলেই আপনার আর্টিকেল র‍্যাংক করবে। র‍্যাংকিং এর জন্য গুগুলের ২০০টার মতো ফ্যাক্টর আছে। তাই, শুধু কী ওয়ার্ড দিয়েই র‍্যাংকিং হবে না। তবে হ্যা, KGR কী ওয়ার্ড দিয়ে ভালো মানের আর্টিকেল লিখে আমি ৮৫-৯০% ক্ষেত্রেই আশানুরুপ সাফল্য পেয়েছি। 

এখানে আশানুরুপ সাফল্য বলতে আমি বোঝাচ্ছি, কন্টেন্ট পাবলিশ করার ১ সপ্তাহের ভেতরেই সেগুলো গুগুলের ১-৩ পেজের মধ্যে র‍্যাঙ্ক করে ফেলেছিল। সবগুলো KGR কন্টেন্টই কি এমন র‍্যাংক করেছে? অবশ্যই না, তবে হ্যা, ৯০ শতাংশ আর্টিকেলই করেছে।

 

KGR এর ভালো দিকগুলো কি কি?

  • নতুন সাইটের জন্য KGR কি ওয়ার্ড পারফেক্ট। একটা সাইট যখন নতুন থাকে, তখন হাই সার্চ ভল্যুমের আর্টিকেল লিখে সেগুলোকে র‍্যাং করা আসলেই কঠিন এবং সময় সাপেক্ষ। KGR কি ওয়ার্ড এর সার্ছ ভল্যুম ২৫০ এর ভেতর থাকে। তাই একটা নতুন সাইটে এগুলোকে র‍্যাংক করা তুলনামূলক ভাবে সহজ।
  • KGR কন্টেন্টগুলোকে র‍্যাংক করাতে সাধারনত কোনো ব্যাকলিংক এর দরকার পড়েনা। আর্টিকেল পাবলিশ করার সপ্তাহ খানেকের মধ্যেই সেগুলো র‍্যাংক করে গুগুলের ১-৩ পেজের ভেতর।
  • একটা নতুন সাইটে ট্রাফিক আনা কঠিন। যেহেতু KGR কন্টেন্টগুলো সহজেই র‍্যাংক করে, তাই তুলনামূলক নতুন সাইটেও তাড়াতাড়ি ট্রাফিক আসতে থাকে।

কিভাবে KGR কি ওয়ার্ড বের করতে হয়?

KGR কি ওয়ার্ড বের করার একটা ফর্মুলা আছে। ফর্মুলাটা এভাবে কাজ করেঃ

  • প্রথমে আপনাকে এমন একটা কি ওয়ার্ড নিতে হবে যেটার মাসিক সার্চ ভল্যুম ২৫০ বা এর থেকে কম। ২৫০ এর বেশি হলে হবে না। আপনি যে কোনো কি ওয়ার্ড রিসার্চ টুল ব্যবহার করতে পারেন। তবে, Keywords Everywhere বেশিরভাগ মানুষ ব্যবহার করে থাকে। কারণ, এটির ডাটা গুগুলের Keyword Planner এর সাথে সবচেয়ে বেশি সামঞ্জস্যপূর্ণ।
  • এরপর আপনাকে গুগুলের সার্চ বক্সে allintitle:’your keyword’ এভাবে লিখে সার্চ করতে হবে। ধরুন আপনার কিওয়ার্ড হলো best cat food. তাহলে আপনি লিখবেন allintitle:best cat food এভাবে লেখার পর লক্ষ্য রাখতে হবে টোটাল কতগুলা রেজাল্ট গুগুল দেখায়। 
  • এটা হলো ফাইনাল স্টেপ। আপনাকে একটা ভাগ অংক করতে হবে। অংকটি হবে এমনঃ (allintitle:’your keyword’ লিখে যতগুলা সার্চ রেজাল্ট পেয়েছেন সেটা)/কিওয়ার্ডের মাসিক সার্চ ভল্যুম। যদি ভাগফল .25 বা এর থেকে কম হয়, তাহলেই আপনার কিওয়ার্ডটা KGR ফর্মুলা মানে। 

যেমনঃ 

ধরুন আমি একটা কিওয়ার্ড নিলাম best pen for writing on wooden plaques । এটার মাসিক সার্চ ভল্যুম ৫০, যা ২৫০ এর থেকে কম। সুতরাং, এটা KGR ফর্মুলার প্রথম শর্ত মানে। 

এখন আমি allintitle:best pen for writing on wooden plaques লিখে সার্চ করলে ২টা সার্চ রেজাল্ট দেখায়। 

তো এখন আমাকে ভাগ অংকটা করতে হবে। ভাগ অংকটার ফর্মুলা ছিল এরকমঃ (allintitle:’your keyword’ লিখে যতগুলা সার্চ রেজাল্ট পেয়েছেন সেটা)/কিওয়ার্ডের মাসিক সার্চ ভল্যুম।

তো, এক্ষেত্রে অংকটা হবে ২/৫০ = .০৪ যা .২৫ এর থেকে কম। সুতরাং এই কিওয়ার্ডটা KGR মেনে চলে। এটা নিয়ে একটা ভালো আর্টিকেল লিখলে সেটির সহজেই র‍্যাংক করার কথা।

 

আপনি কি চান আমরা আপনার নিশ অনুযায়ী KGR কিওয়ার্ড বের করে দেই?

আমি জানি, KGR ফর্মুলাটা অসাধারণ হলেও এটা দিয়ে কিওয়ার্ড বের করা খুব সময় সাপেক্ষ ব্যাপার আর এই কাজে অভিজ্ঞ কেউই ভালো। আমি অনেকদিন ধরে বিভিন্ন সাইটের জন্য KGR কিওয়ার্ড বের করে আসছি। তাই, আপনি যদি চান, আমি আপনার নিশ অনুযায়ী আপনার সাইটের জন্য KGR কিওয়ার্ড বের করে দিব। এতে আপনার কিছু বাড়তি খরচ হবে ঠিকই, কিন্তু কিওয়ার্ড রিসার্চের বিরক্তিকর ঝামেলা থেকে আপনি মুক্ত থাকবেন। 

KGR কিওয়ার্ড বের করার জন্য আমাদের ৩ টা প্যাকেজ আছে।

 

Basic

১০ টা KGR কিওয়ার্ড

  • প্রাইসঃ ২০০০ টাকা
  • ডেলিভারিঃ ২ দিন
  • আপনি চাইলে আমি প্রত্যেকটা কিওয়ার্ডের জন্য কম্পিটিটর এনালাইসিস করে বলে দিবো কতো ওয়ার্ড এর আর্টিকেল লিখলে ভালো হবে। এতে অতিরিক্ত ১০০০ টাকা ও ১ দিন লাগবে। 

Standard

২০ টা KGR কিওয়ার্ড

  • প্রাইসঃ ৪০০০ টাকা
  • ডেলিভারিঃ ৩ দিন
  • আপনি চাইলে আমি প্রত্যেকটা কিওয়ার্ডের জন্য কম্পিটিটর এনালাইসিস করে বলে দিবো কতো ওয়ার্ড এর আর্টিকেল লিখলে ভালো হবে। এতে অতিরিক্ত ২০০০ টাকা ও ২ দিন লাগবে।

Premium

৩০ টা KGR কিওয়ার্ড

  • প্রাইসঃ ৬০০০ টাকা
  • ডেলিভারিঃ ৫ দিন
  • আপনি চাইলে আমি প্রত্যেকটা কিওয়ার্ডের জন্য কম্পিটিটর এনালাইসিস করে বলে দিবো কতো ওয়ার্ড এর আর্টিকেল লিখলে ভালো হবে। এতে অতিরিক্ত ৩০০০ টাকা  ও ৩ দিন লাগবে। 

বিশেষ দ্রষ্টব্য

১। কিওয়ার্ডগুলো ৫০-৫০ ভাগ অথবা ৬০-৪০ ভাগ Buyer Oriented এবং Informative  মিলিয়ে হবে। 

২। আপনি যদি চান, কিওয়ার্ড রিসার্চের সাথে সাথে আপনাকে আমি নিশও রিসার্চ করে দেই, তাহলে অতিরিক্ত ৫০০০ টাকা খরচ পড়বে। ধরুন আপনি Standard প্যাকেজ নিলেন আর বললেন আমাকে নিশও রিসার্চ করে দিতে। তাহলে আপনার মোট খরচ হবে ৯০০০ টাকা।

৩। টাকা ১০০% অগ্রিম পরিশোধ করতে হবে বিকাশে। 

৪। কিওয়ার্ড গুলোর মাসিক সার্চ ভল্যুম হবে ১০-২৫০ এর ভেতরে (Keywords Everywhere) টুলের ডাটা অনুযায়ী। তো, কিওয়ার্ডের সার্চ ভল্যুম ১০ও থাকতে পারে, ২৫০ও থাকতে পারে। আমি চেষ্টা করবো বেশি সার্চ ভল্যুমের কিওয়ার্ড রাখতে, তবে কোনো গ্যারান্টি নেই।

৫। কিওয়ার্ডগুলোর সার্চ ভল্যুম থাকবে Keywords Everywhere টুলের Global Audience অনুযায়ী। 

৬। টাকা ফেরতযোগ্য না। কারণ একবার কিওয়ার্ড রিসার্চ করে দেওয়া হয়ে গেলে সেগুলো পুরোপুরি আপনার হবে। 

ফ্রি তে আরো ১০টি KGR কিওয়ার্ড পেতে চান?

KGR কিওয়ার্ড রিসার্চের যেকোনো প্যকেজের সাথে যদি আপনি সেই কিওয়ার্ডগুলোর কন্টেন্ট লেখার জন্য আমাদের hire করেন, তাহলে আমি আপনাকে অতিরিক্ত ১০টা KGR কিওয়ার্ড রিসার্চ করে দিব!!!

কিভাবে অর্ডার করবেন?

অর্ডার করতে চাইলে আমাকে ফোন করতে পারেনঃ ০১৯৬৯-১০৪১৫৭

অথবা

আমাকে ফেসবুকে মেসেজ করতে পারেনঃ https://www.facebook.com/mugdham

KGR Success Stories