৩১.৯% স্মার্ট মার্কেটার ট্রাফিক জেনারেশনের জন্য পিন্টারেস্ট ব্যবহার করেন। আপনি কি তাদের মধ্যে একজন?

আপনি যদি এখনো ট্রাফিকের জন্য পিন্টারেস্ট ব্যবহার করে না থাকেন, তাহলে আপনি আর যাই হোন, স্মার্ট মার্কেটার না।

সাকিব আর রিফাত দু’জনেরই প্রচন্ড ইচ্ছা ডিজিটাল মার্কেটার হবার, নিজেদের সাইট থেকে ইনকাম করার। তারা দু’জনই একই সাথে সাইট বানিয়ে কন্টেন্ট দেওয়া শুরু করে। দু’জনই আপ্রাণ চেষ্টা চালায় কন্টেন্ট গুগুলে র‍্যাঙ্ক করিয়ে ট্রাফিক আনার।

কিন্তু সাকিব রিফাতের থেকে একটা জিনিস অতিরিক্ত করে। গুগুলের পাশাপাশি সে পিন্টারেস্টেও সাইটের মার্কেটিং করতে থাকে। কারণ সে চায়না শুধুমাত্র একটা ট্রাফিক সোর্সের উপর নির্ভর করে থাকতে। 

মাস ৬ পরের কাহিনী…

হঠাত করে গুগুলের একটা এলগরিদম আপডেট হয়। সাকিব এবং রিফাত দু’জনেরই অধিকাংশ কিওয়ার্ড গুগুল থেকে র‍্যাংক হারিয়ে ফেলে। রিফাতের ট্রাফিক রাতারাতি অর্ধেক হয়ে যায়

কিন্তু সাকিবের হয়না। তার ট্রাফিক মাত্র ২০-২৫% কমেছে। এর কারণ কি?

কারণ সাকিব শুরু থেকেই তার সাইট পিন্টারেস্টে মার্কেটিং করে এসেছে। গুগুল ছাড়াও পিন্টারেস্ট থেকে প্রতিমাসে তার সাইটে ভালো পরিমাণে US এর ট্রাফিক আসে। তাই সে রিফাতের মতো কোনো বিপদে পড়েনি রাতারাতি…

এখানেই একজন মার্কেটার এবং স্মার্ট মার্কেটারের মধ্যে পার্থক্য। 

উপরের কাহিনীটা শুধু একটা গল্প। কিন্তু গল্প হলেও এরকম কাহিনী অহরহ দেখতে পাওয়া যায় মার্কেটারদের ভেতর। 

এখন আপনি চিন্তা করুন, উপরের গল্পের সাকিব হবেন? নাকি রিফাত?

পিন্টারেস্ট মার্কেটিং কেন প্রফিটেবল?

পিন্টারেস্ট অসাধারণ একটা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। শুধু সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম বললে ভুল হবে, এটা একটা সার্চ ইঞ্জিন হিসেবেও কাজ করে। আমরা সবাই চাই আমাদের সাইটের বেশিরভাগ ট্রাফিক যেন USA থেকে আসে। পিন্টারেস্টের একটা মজার ব্যাপার হলো মূলত USA এর মানুষরাই পিন্টারেস্ট বেশি ব্যবহার করে থাকে। তাই এখান থেকে আপনি খুব হাই কোয়ালিটির ট্রাফিক পাঠাতে পারবেন আপনার সাইটে। 

আরেকটা মজার ব্যাপার শেয়ার করি। পিন্টারেস্টে মূলত মহিলা ইউজার বেশি। পরিবারে মূলত মহিলারাই বিভিন্ন ব্যাপারে বায়িং ডিসিশন নিয়ে থাকেন। তাই দেখা যায়, পিন্টারেস্ট থেকে যেসব ট্রাফিক যায়, তাদের মধ্যে কেনাকাটার প্রবনতা বেশি থাকে, এটা আমাদের মার্কেটারদের জন্য খুব প্রফিটেবল। 

লাস্ট যেই সুবিধাটা বলবো, পিন্টারেস্টে একটা একাউন্ট গ্রো করে ট্রাফিক পাঠাতে খুব বেশি সময় দিতে হয়না। মোটামোটি  ৩-৪ মাসের ভেতরেই আপনি রেজাল্ট পাওয়া শুরু করবেন ইনশাল্লাহ, যদি সব ঠিকঠাক করে থাকেন। 

অনেকগুলো সুবিধার কথা বললাম, এবার একটা অসুবিধার কথা বলি। সব নিশ পিন্টারেস্টে ভালো কাজ করে না। আমি আগেই বলেছি পিন্টারেস্টে মহিলা ইউজারদের সংখ্যা বেশি। তাই মহিলারা ইন্টারেস্টেড এমন সব নিশ পিন্টারেস্টের জন্য আদর্শ। আপনার নিশটা পিন্টারেস্টে কাজ করবে কিনা সেটা বোঝার জন্য পিন্টারেস্টে একটু ঘাটাঘাটি করেন। যদি দেখেন পিন্টারেস্টে আপনার নিশে ভালো এক্টিভিটি আছে, তার মানে ধরে নেওয়া যায় আপনার নিশ ভালো কাজ করবে। 

পরিশেষে বলি, আমার মতে পিন্টারেস্ট অসাধারণ একটা সোর্স ট্রাফিক পাবার জন্য। আমি YouTube এর পরে পিন্টারেস্টকে রাখবো। আর মজার ব্যাপার হলো, পিন্টারেস্ট একাউন্ট ম্যানেজ করা YouTube এর থেকে অনেক সোজা এবং ঝামেলা কম।  

আমরা আসলেই কি পিন্টারেস্ট মার্কেটিং জানি?

A Picture Is Worth A Thousand Words…

পাশের ছবিতে আমার একটা পিন্টারেস্ট একাউন্টের স্টাটস আপনারা দেখতে পাবেন। একাউন্টের গ্রোথ খুব সহজেই উপরের গ্রীন পার্সেন্টেজগুলো দিয়ে বোঝা যাচ্ছে। 

আমাদের একাউন্ট গত একমাসে যেই পরিমান ইম্প্রেশন পেয়েছ, তা এর আগের মাসের থেকে ৪১% বেশি, সেভস এর পরিমান ১০% বেশি এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা, ক্লিক এর পরিমান ৮১% বেশি!

আমার পিন্টারেস্ট মার্কেটিং কেসস্টাডি

আমি একটা সাইটকে শুধু পিন্টারেস্টেই মার্কেটিং করে সেটা থেকে আর্ন করেছি। পুরা ব্যাপারটা আমি ভিডিও করে দেখিয়েছি অনেকগুলো পর্বে। এই কেসস্টাডি দেখলে আপনারা বুঝে যাবেন 'We Know What We Are Doing...'

Pricing

আপনি যদি একেবারে ১ বছরের জন্য সার্ভিস নেন, তাহলে ১০% ডিসকাউন্ট থাকবে টোটাল প্রাইসের উপর!

Price Is Non-Refundable 

Basic

Just Pin Design

Features

  • 10 Pin Design With Premium Images- 1000/-
  • 20 Pin Design With Premium Images- 1900/-
  • 30 Pin Design With Premium Images- 2800/-
Call: 01648296503
Popular

Personal

3000/-
Per Month

Features

  • Pinterest Account Creation (If Necessary)
  • 20 Pin Designs With Premium Images / month
  • 50 Curated pins repin in your niche / month
  • 5 new Pinterest boards / month
  • Around 30 Followings / month
  • Detailed Monthly Report
Call: 01648296503

Professional (Tailwind)

5000/-
Per Month

Features

  • All the features of Starter Package
  • Tailwind Account Management
  • Regular Scheduling
  • Posting on Similar Tribes
  • Using Smart Loop & so on...
  • You'll have to provide the Tailwind Account**
Call: 01648296503

আমাদের করা কিছু পিনের ডিজাইন

কেন আমাদের সার্ভিস নিবেন ?

প্রতি মাসের বিস্তারিত রিপোর্ট

আমাদের সার্ভিস নিলে আপনাকে অন্ধকারে টাকা ছুড়তে হবেনা। আমরা প্রতি মাসে আপনার একাউন্টে কি কি কাজ করেছি তার একটা বিস্তারিত রিপোর্ট দিবো। ​

২৪/৭ সাপোর্ট

আপনি যেকোনো সময় যেকোনো প্রয়োজনে বা জিজ্ঞাসায় আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন। ফোন অথবা ফেসবুক দুটোতেই আমরা একটিভ আছি।

প্রিমিয়াম স্টক ছবি দিয়ে পিন ডিজাইন

আমাদের সব পিনের ডিজাইন প্রিমিয়াম স্টক সাইটের ইমেজ দিয়ে করা হয়। তাই আপনি পিনের কোয়ালিটি নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন।