কিভাবে ফয়ার ফ্লিপার কাজ করে? How FireFlipper Works?

আসসালামু আলাইকুম। আশাকরি সবাই ভালো আছেন। আমি কয়েকদিন আগে একটা ভিডিও পাবলিশ করেছিলাম, যেখানে বলেছিলাম যে আমি একটা নতুন আমার বিজনেস স্টার্ট করেছি; fireflipper.com একটা ওয়েবসাইট বাইসেলিং প্লাটফর্ম। তো ওই ভিডিও পাবলিশ এর পর থেকে মাশাল্লাহ এই দুইদিনে আমি অনেক অনেক রেস্পন্স পেয়েছি। আপনাদের সবাইকে ধন্যবাদ, আলহামদুলিল্লাহ।

তো আজকে আমি বলবো ফায়ার ফ্লিপার কিভাবে কাজ করবে বায়ার এর সাথে এবং সেলার এর সাথে। এই ব্যাপারটা এখন আমি একটু বোঝানোর চেষ্টা করবো।

তো এখন আমি কথা বলবো কিভাবে ফায়ার ফ্লিপার কাজ করে।

এটা এখন আমি কিছু উদাহরণ দিয়ে বুঝাতে চাচ্ছি, তাহলে একটু ভালোভাবে বুঝাতে পারবো।

ধরে নিলাম, একজন ব্যক্তি যার নাম রহিম। তো রহিম ভাই উনার একটা সাইট সেল করতে চাচ্ছেন। এখন উনি কি করছেন? উনি Fire Flipper এ এসেছেন, এসে Sell My Site এ গিয়েছেন, গিয়ে সেখানে ক্লিক করে গুগল ফর্মটা ফিলাপ করেছেন।

এরপর কি হবে?

এরপর আমি বা আমার টিমের কেও উনার সাথে যোগাযোগ করবো। যোগাযোগ করার পর উনার সাথে কথা বলে আমরা লিস্টিং টা পাবলিশ করে দিবো। সেলার এর ফর্ম ফিলাপ আর লিস্টিং পাবলিশের পর সব লিস্টিং এর সাথে একসাথে সেটাও আমাদের Fire Flipper এ দেখা যাবে।

এখন ধরি, আরেকজন ভাই, উনার নাম হচ্ছে করিম। করিম ভাই সাইট কিনতে চান। উনি Fire Flipper এ এসে সাইট দেখতে লাগলেন কোনটা ভালো লাগে বা না লাগে। যখন একটা সাইট উনার ভালো লাগলো, তখন উনি লিস্টিংয়ে দেখলেন প্রাইজ ২০০০ ডলার, প্রাইজটা নেগোসিয়েবল। এখন উনি এখানে নিচে নেমে আমাকে একটা কাউন্টার অফার দিলেন বা আরো কিছু প্রশ্ন জিজ্ঞেস করে আমাকে একটা ইমেইল দিলেন।

এরপর এই ইমেইলটা পেয়ে আমি আমার সেলার কে বলবো যে আপনার লিস্টিংয়ে একজন ইন্টারেস্টেড মানুষ আছেন, উনি চাচ্ছেন ১৫০০ডলারে এটা কিনতে। ধরেন তখন সেলার বললেন ১৫০০ না কিন্তু আমি ১৯০০ডলারে ছাড়তে রাজি আছি, এর কমে আমি ছাড়তে রাজি না। তখন এই কথা আবার আমি আমাদের বায়ার কে বলবো।

মানে Fire Flipper একটা মাধ্যম হিসেবে কাজ করবে বায়ার এবং সেলারের মাঝে। এরপর দুইজন মিলে যে প্রাইজে রাজি হবে সেই প্রাইজেই ওয়েবসাইটটা সেল হবে।

এখন টাকা আদান-প্রদান এর ব্যাপারটা কি রকম হবে?

আপনারা তো জানেনই সার্ভিস ফি টা কি রকম হয় আমাদের। যদি ৫০০ ডলার বা তার কম হয় তাহলে ১০%, এরপর ৭.৫%, এরপর ৫% সার্ভিস চার্জ।

ধরে নিলাম, একটা সাইট সেল হচ্ছে ৫০০ডলারে। এখন যদি ৫০০ ডলার হয় সেলিং প্রাইজ। তাহলে এটার সার্ভিস চার্জ হবে ৫০ডলার এবং এটার ৫০-৫০ ভাগ হবে। মানে বায়ার দিবে ২৫ডলার  আর সেলার দিবে ২৫ডলার।

এখন বায়ার আর সেলারের মাঝে থাকবে Fire Flipper.  Fire Flipper এখন বায়ার কে প্রথমে বলবে, আপনি যে সাইটটা কিনবেন ৫০০ডলার দিয়ে, এখানে ৫০০ডলার প্রাইজ আর সেইসাথে ২৫ডলার সার্ভিস ফী।  এখন ৫২৫ডলার আপনি Fire Flipper এর ব্যাংক একাউন্টে পাঠিয়ে দিবেন।

তো বায়ার তখন ৫২৫ডলার পাঠিয়ে দিবে। এখন এই ৫২৫ডলার কিন্তু সাথেসাথে সেলারের কাছে যাবে না, আমাদের কাছে মানে Fire Flipper এর কাছে থাকবে। এরপর Fire Flipper সাইটটির সেলারকে বলবে আপনার বায়ার তার টাকা দিয়ে দিয়েছেন, এখন আপনি আপনার ওয়েবসাইট এর সব Access দিয়ে দিন; তখন  সেলার ওয়েবসাইটের Access আর সাথে বাকি যা যা আছে সব দিয়ে দিবেন।

এখন Fire Flipper এর হাতে বায়ার এর টাকা এবং সেলার এর Site Access সবই থাকবে। এরপর Fire Flipper সাইট এর Accessটা চেক করে বায়ার কে দিয়ে দিবে। এখন বায়ার এর দেওয়া যে ৫২৫ডলার, সেখান থেকে সেলার এর তো ৫০০ডলার পাওয়ার কথা কিন্তু সেলারকে Fire Flipper দিবে ৪৭৫ডলার। কারণ কি?

এর কারণ হচ্ছে ২৫ডলার সার্ভিস চার্জ। মানে বায়ার এর থেকে যে এক্সট্রা ২৫ডলার নেওয়া হচ্ছে আর সেলার কে যে ২৫ডলার কম দেওয়া হচ্ছে সেখান থেকে আমাদের ৫০ডলার সার্ভিস চার্জটা হয়ে যাচ্ছে। এভাবে মূলত Fire Flipper এর মূল প্রোসেসটা কাজ করবে।

কেন আপনি Fire Flipper ইউজ করবেন?

কারণ আমরা এনশিউর করবো বায়ার যেনো টাকা দিয়ে না ঠকে এবং সেলারকেও যেনো Access দিয়ে না ঠকতে হয়। বায়ার এবং সেলার এর মাঝের পুরো সিকিউরিটিটা এনশিউর করবে Fire Flipper. এজন্যই আপনি একটা ছোটো ফী দিবেন যেন আপনি নিশ্চিন্ত থাকতে পারেন আপনাদের টাকাটা আর সাইট এর Accessটা যেনো ভুল মানুষের হাতে না যায়। এভাবেই মূলত Fire Flipper কাজ করে।

আর অবশ্যই আমাদের সাইটে চোখ রাখবেন সেইসাথে ফেসবুক, ইউটিউব চ্যানেল ফলো করবেন যেন সবরকম আপডেট পেয়ে যান। এছাড়াও আমাদের Fire Flipper  সাইটে এসে Sell My Site

এ গিয়ে আপনাদের সাইটটি লিস্টিং করাতে পারেন।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।