why i choose keywords with 0 search volume

কেন আমি ০ সার্চ ভল্যুমের কিওয়ার্ড নিয়েও আর্টিকেল লিখি?

আজকের পোস্টটা খুব ছোট হবে। কেন আমি ০ সার্চ ভল্যুমের কিওয়ার্ড নিয়েও আর্টিকেল লিখি সে ব্যাপারেই কথা বলবো। তো চলুন শুরু করা যাক।

প্রথমেই একটা কথা বলে নেই, দুনিয়াতে যতোই কিওয়ার্ড রিসার্চ টুল আছে না কেন, কোনোটাই ১০০ শতাংশ সঠিক ডাটা দেয় না, শুধু একটা এপ্রক্সিমেট আইডিয়া দেয়। ধরুন আপনি দেখলেন কোনো একটা কিওয়ার্ড এর সার্চ ভল্যুম আছে ১০। তার মানে এই না যে এই কিওয়ার্ড দিয়ে প্রতি মাসে মাত্র ১০ জন মানুষই সার্চ দেয়, আরো অনেক বেশি সার্চ আসে এটা দিয়ে। কিওয়ার্ড রিসার্চ টুল শুধু মান্থলি সার্চের উপর একটা আনুমানিক ধারণা দেয়।

আপনি যখন গুগুলে সার্চ করে করে কিওয়ার্ড রিসার্চ করবেন, তখন প্রায়ই অটো সাজেশনে এমন সব কিওয়ার্ড দেখবেন যেগুলার সার্চ ভল্যুম ০ দেখাবে কোনো কিওয়ার্ড রিসার্চ টুলে (ex Keywords Everywhere)। গুগুল তার অটো সাজেশনে এমন সব সার্চ টার্মই দেখায়, যেগুলা মানুষ বার বার লিখে সার্চ করে। যাতে কষ্ট করে পুরোটা লিখে সার্চ করতে না হয়, তাই গুগুল ওই সাজেশনগুলো দেখায়, কারণ গুগুল জানে এগুলা নিয়েই মানুষ বেশি সার্চ করে।

এখন দেখেন, গুগুল আপনাকে বলতেসে যে এই কিওয়ার্ডটা নিয়ে অনেক বেশি সার্চ হয়, কিন্তু একটা থার্ড পার্টি টুল বলছে কোনো সার্চ আসেনা এটা দিয়ে। এখন আপনি কার কথা বিশ্বাস করবেন? আমি হলে অবশ্যই গুগুলের ডাটাবেজকেই বেশি নির্ভরযোগ্য বলে ধরে নিবো।

0 search volume keyword

তাই আমি কিওয়ার্ডের সার্চ ভল্যুম ০ কিনা সেটা নিয়ে একেবারেই মাথা ঘামাই না, তবে সেই কিওয়ার্ডটাকে গুগুলের অটো সাজেশনে থাকা লাগবে। আমি এমন ০ সার্চ ভল্যুমের অনেক কিওয়ার্ড নিয়ে আর্টিকেল লিখেছি, সেগুলা সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্ক করেছে এবং অনেক ভিজিটর পাঠিয়েছে আমার সাইটে।

Similar Posts

2 Comments

  1. Thanks for the Unick information. If possible try to write some backlink building strategy.

Comments are closed.