|

কিভাবে Info Article কে Money Article এ কনভার্ট করতে পারেন!

Info Article ই লিখবেন কিন্তু, Info Article হওয়া সত্ত্বেও সেটাকে Money Article এও কনভার্ট করতে পারবেন। কিভাবে? যাদু টোনা করে? মোটেই না। তাহলে?

সাধারণত, Info Article থেকে Ad monetize করে ইনকাম করা যায়। কিন্তু, এর পাশাপাশি Info Article থেকে ইনকাম করার আরও একটি টেকনিক রয়েছে। সেটা হচ্ছে, Info Article এ Product pitch করা।

একটু ডিটেইলস আলাপ করা যাক।

ধরুন, আপনি Triple Monitor Set-up নিয়ে একটা Info Article লেখা শুরু করলেন। Title দিলেন ” How Much Does A Triple Monitor Set-up Cost? “। 

অবশ্যই এটা একটা Info Article হবে। যখন রিডার এটা সম্পর্কে জানতে আসবে, পাশাপাশি সে একটা ভালো মনিটরও খুঁজতে থাকবে। এজন্য এই আর্টিকেলের মধ্যেই আপনার ইউজ করা অথবা কোনো ভালো একটা কোম্পানির ভালো একটা মনিটর সম্পর্কে একটা Short Pitch দিতে পারেন যেটা প্রডাক্ট রিভিউয়ের মত ফুল লেন্থ রিভিউ আর্টিকেল নয় আবারও টিপিক্যাল রিভিউ স্ট্র্যাকচারেও নয়— শুধু মাত্র কয়েকটা লাইন প্রডাক্টটির সম্পর্কে লিখবেন যে লাইন গুলো রিডারকে আকর্ষণ করবে এবং এই প্রডাক্ট সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী হবে।

আবার, Short Pitch যখন দেবেন তখন খেয়াল রাখবেন যাতে Over Do না করে ফেলেন। মানে একসাথে দশটা প্রডাক্ট দিয়ে, দশটা ছবি দিয়ে ভিজিটরকে কনফিউজড করা যাবে না। যেকোনো একটা প্রডাক্ট, একটা ছবি সিলেক্ট করতে হবে। এক্ষেত্রে, ভালো প্রডাক্ট চুজ করতে আমাজনে গিয়ে রিভিউ চেক করতে পারেন। এভাবেই যেকোনো একটা প্রডাক্ট এবং সেটা সম্পর্কে কয়েকটা লাইন লিখে Indirect pitch দেয়া যায়।

এবার একটা মজার বিষয়ে আসি।

এই যে, দু’টো লাইন আর একটা ছবি দিয়ে একটা Short Pitch করলেন সেটা কিন্তু একবার লিখে Reusable block হিসেবে সেভ করে বারবার ইউজ করতে পারবেন!

এতে কি হবে, যখনই অন্য কোনো আর্টিকেলে কোনো মনিটর নিয়ে কথা বলতে যাবেন তখনই এই Reuseable Block এ ক্লিক করে পুরো জিনিস টা এড করে দিতে পারবেন, আবার এই প্রডাক্টের রিভিউ অথবা মার্কেটিং করতে পারবেন নতুন করে লেখার ঝামেলা ছাড়াই।

তাহলে Reusable Block বানাবেন কিভাবে? এটা জানার আগে জেনে নেয়া যাক, Info Article এ প্রডাক্টের Short Pitch কিভাবে দেবেন!

Product Review:

শুরুতে যে আর্টিকেল লেখা শুরু করেছিলেন সেটা যেহেতু Triple Monitor নিয়ে একটা Info Article সুতরাং আপনার উচিত এটার ভেতরে যে প্রডাক্ট রিভিউটা করবেন সেটাও মনিটর রিলেটেড হতে হবে। ধরা যাক,

  • আপনি Triple Monitor Stand এর রিভিউ ব্লক করবেন। Amazon এ গিয়ে Triple Monitor লিখে সার্চ করলে Triple Monitor রিলেটেড অনেক প্রডাক্ট চলে আসবে। Triple Monitor Stand এ ক্লিক করলে সবচে’ পপুলার এবং ভেরিফাইড রিভিউ যে Stand এ পাবেন সেটা সিলেক্ট করুন।
  • আর্টিকেলের মধ্যে স্ট্যান্ড নিয়ে যে অংশে কথা বলেছেন, সেখানে ব্লকটি তৈরী করুন।
  • একটা Subheading দিন। 

যেমন,” Need A Triple Monitor Stand?  Check Our Recommendation”

  • Subheading দেয়ার পরে প্রডাক্টের ছবিটা এড করে দিন।
  • প্রডাক্টটি সম্পর্কে কিছু চুম্বক লাইন যোগ করে দিন। এতে বুলেট পয়েন্টে প্রডাক্টের কিছু ফিচার আর তার উপকারীতা সম্পর্কে লিখে দিতে পারেন।

(এখানে রিভিউটা কিভাবে লিখবেন সেটা সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে আমাদের কোর্সটি করে ফেলুন!)

এই হলো নিয়ম, যেভাবে আপনি একটা Info Article এও প্রডাক্ট রিভিউ করতে পারেন এবং Article টাকে Money Article এ কনভার্ট করে ফেলতে পারেন নিমিষেই!

তাহলে Reusable block বানাবেন কিভাবে?

Reuseable Block:

আগেই বলেছি আপনি যে প্রোডাক্ট সম্পর্কে একটা শর্ট পিচ লিখে রেখেছেন সেটা কিন্তু একবার একটা আর্টিকেলেই নয়, বরং ওই প্রোডাক্ট সম্পর্কিত বহু Info Article এ বারবার ইউজ করতে পারবেন নতুন করে লেখার ঝামেলা ছাড়াই! কিন্তু কীভাবে?

  • পুরো Short PitchPitch টা সিলেক্ট করুন।
  • ওপরে ট্যাপ করে গ্রুপ করে ফেলুন।
  • থ্রীডটে ক্লিক করে ব্লকটার একটা নাম (যেমন, Triple Monitor Stand) সেট করে সেভ করে রাখুন।

এরপর একটা বাড়তি কাজ করতে পারেন। এই প্রডাক্ট রিভিউটি যে মেইন আর্টিকেলের ভেতরই একটা আলাদা অংশ সেটা রিডারের বোঝার সুবিধার্থে, পুরো পিচটার ওপরে এবং নিচে লাইন টেনে দিতে পারেন। এটা করার জন্য, ওপর দিকে plus এ ক্লিক করে Separator block টা নিয়ে আসুন। ওপরে এবং নিচে Add করে দিন। রিফ্রেশ করলে দেখবেন, দু’টো দাগের মধ্যে পুরো পিচটা চলে এসেছে। হয়ে গেলো একটা Reusable block!

অন্য আর্টিকেলে তৈরীকৃত Reuseable block ব্যবহার:

মনিটর সম্পর্কিত নতুন আর্টিকেল লেখার সময় এই ব্লকটা ইউজ করতে পারেন। নতুন আর্টিকেল লেখা শুরু করে যেখানে ব্লকটা ইউজ করতে চান সেখানে থামুন। ওপরে প্লাসে ক্লিক করে রিইউজেবল ব্লক অপশনে গেলেই আগের তৈরীকৃত Reuseable block টা দেখতে পারবেন৷ কাঙ্ক্ষিত ব্লকে ক্লিক করলেই পুরো ব্লকটা বসে যাবে নতুন আর্টিকেলে!

এভাবে Info Article কে Money Article এ কনভার্ট করে ফেলুন। 

Similar Posts