info article for affiliate site

কেনো ইনফো আর্টিকেলের প্রতি আপনার গুরুত্ব দেওয়া উচিত?

আমি প্রায়ই ইনফো আর্টিকেল নিয়ে অনেক গুণগাণ করি। আমার অন্যান্য অনেক পোস্টেও বলেছি ইনফো আর্টিকেলের দিকে নজর দিতে। আমার কাছে অনেকে যারা আমাজন এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানতে চান তাঁদেরকেও একই পরামর্শ দেই।

আমরা অনেকেই ভাবি ইনফো আর্টিকেল লেখা মানে হলো টাকা আর সময়ের অপচয়। এগুলো শুধু গুগুলকে খুশি করার জন্যই লেখা। আর কোনো কাজে আসেনা, কোনো কনভার্সন আসেনা। ব্যাপারটা কিন্তু ঠিক না।

আজকের পোস্টে ইনফো আর্টিকেল আমি কেন পছন্দ করি সেই ব্যাপারে কিছু কথা বলবো। চলুন শুরু করা যাকঃ

  1. ইনফো আর্টিকেলে সাধারনত মানি কিওয়ার্ডগুলো থেকে অনেক কম কম্পিটিশন থাকে। তাই সেগুলোকে সহজেই র‍্যাঙ্ক করানো যায় গুগুলে। একটা সাইট যখন একেবারেই নতুন থাকে, তখন শুধু কম্পিটিটিভ মানি কিওয়ার্ডের উপর ফোকাস করলে দেখা যায় সেগুলো র‍্যাঙ্ক করে ট্রাফিক আসতে আসতে অনেক দিন লেগে যাচ্ছে। অন্যদিকে আপনি যদি আপনার ফোকাস ইনফো আর্টিকেলের প্রতি আনেন, তাহলে সেগুলো তুলনামূলক ভাবে আরো কম সময়ে র‍্যাঙ্ক করে আপনার সাইটে ট্রাফিক আনা শুরু করে দিবে।
  2. শুধু যে প্রোডাক্ট রিভিউ টাইপ কন্টেন্ট থেকে আমাজনে সেল আসে তা একদমই ঠিক না। বর্তমানে অনেক মার্কেটারই প্রোডাক্ট সেলের জন্য ‘Soft Speech’ এর উপর জোর দিচ্ছেন। Soft Speech বলতে অনেকটা ইনডাইরেক্ট মার্কেটিং বোঝায়। মানে আপনি ডাইরেক্ট কোনো প্রোডাক্ট এর মার্কেটিং করবেন না। ইনফো আর্টিকেল দিয়ে এই কাজটা পার্ফেক্টলি করতে পারেন। যেমনঃ আপনি একটা আর্টিকেল লিখলেন “How To Keep Your Cat Happy” এটা নিয়ে। এখন ওখানে এক জায়গায় লিখলেন “Cats are happy when they are well-fed. According to recent statistics, more than 77% cats in the United States go crazy for this particular cat food” এরপর আমি “for this particular cat food” এখানে কোনো একটা cat food এ লিঙ্ক করে দিবো। এভাবে মার্কেটিং করাকে বলে ইনডাইরেক্ট মার্কেটিং। অনেক ক্ষেত্রে দেখা গেছে, ডাইরেক্ট থেকে ইনডাইরেক্ট মার্কেটিং আরো ভালো কাজ করে।
  3. ইনফো আর্টিকেল একটা সাইটের Brandability বাড়ায়। আপনার সাইটে শুধুই যদি একটার পর একটা প্রোডাক্ট রিভিউ থাকে, তাহলে সেটাকে কখনোই মানুষজন একটা ব্র্যান্ড হিসেবে নিবেনা। আপনার সাইটকে একটা ব্র্যান্ড হিসেবে দাঁড়া করাতে পারলে অনেক অনেক বেনেফিট পাবেন, যেমন আরো অনেক ভাবে টাকা আর্ন করতে পারবেন।
  4. ইনফো আর্টিকেল দিয়ে যে কোনো ভাবেই টাকা আর্ন করা যায়না তা একেবারেই না। ইনফো আর্টিকেল লিখে সেগুলা দিয়ে অনেক বেশি ট্রাফিক আনা যায় সাইটে। আর কিছু না হোক, সেই ট্রাফিককে আপনি এড দিয়ে খুব সহজেই মনেটাইজ করতে পারবেন।

এই সমস্ত কারনেই আমার সাইটের প্রায় ৮৫% কন্টন্টই থাকে ইনফো আর্টিকেল।

6 thoughts on “কেনো ইনফো আর্টিকেলের প্রতি আপনার গুরুত্ব দেওয়া উচিত?”

  1. আপনার আটির্কেল পড়ার আগে থেকে এমন টা টার্গেট করে সামনে আগাচ্ছি…

    1. আপনাকেও পোস্টটা পড়ার জন্য ধন্যবাদ ভাই।

    1. যেসব কন্টেন্ট দিয়ে আপনি ডাইরেক্ট টাকা আর্ন করতে পারবেন। যেমন প্রোডাক্ট রিভিউ কন্টেন্ট।

Comments are closed.